প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের হলে তল্লাশি হবে, দল-টল দেখা হবে না : প্রধানমন্ত্রী

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের হলে তল্লাশি হবে, দল-টল দেখা হবে না : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু ঢাকা নয় সারা দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান, প্রতিটি হল সব জায়গায় সার্চ করে দেখা হবে। কোথায় কী হয়, মারামারি-খুন হয়; কোনো দল-টল দেখা হবে না। হাসিনা ৩সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত আজ বুধবার বিকেল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সাম্প্রতিক ভারত ও যুক্তরাষ্ট্রে সরকারি সফর সম্পর্কে জানাতে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) চলমান আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনের বিরুদ্ধে তো আমরা যাইনি, আন্দোলনে হস্তক্ষেপ করতে আমরা চাই না।

প্রধানমন্ত্রী আরও বলেন, একটা ছাত্র মারা গেছে, তাদের (আন্দোলনকারী শিক্ষার্থী) ক্ষোভ আছে, দুঃখ আছে; ঠিক আছে। কিন্তু পুলিশ আলামত সংগ্রহ করতে গেলে তারা বাধা দেয়, তিন ঘণ্টা সময় নষ্ট কেন করলো? এর দায়-দায়িত্ব কে নেবে?

শেখ হাসিনা বলেন, আন্দোলনকারীদের আল্টিমেটামে ভিসি সেখানে গেলেন, তাকেও আটকালো। তারা (শিক্ষার্থীরা) হাতে একটা কাগজ ধরিয়ে দিয়ে বলছে- এক্ষুনি এটা বাস্তাবায়ন করতে হবে!

বিভিন্ন সময়ে ছাত্রলীগের নেতাকর্মীরা খুন হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ৮০ সালে কৃষি বিশ্ববিদ্যালয়ে তিনজনকে পিটিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছিল, সূর্যসেন হলে সাতজনকে হত্যা করা হয়, চট্টগ্রামে ৮ জনকে কুপিয়ে কুপিয়ে হত্যা করলো, রাজশাহী ইউনিভার্সিটিতেও হত্যা করা হলো।

প্রসঙ্গত, বিশ্ব অর্থনীতি ফোরামের ভারত অর্থনৈতিক সম্মেলনে যোগদানের উদ্দেশে প্রধানমন্ত্রী গত ৩ থেকে ৬ অক্টোবর ৪ দিনের সফরে নয়াদিল্লি যান। সেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। এর আগে জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ)-এর ৭৪তম অধিবেশনে যোগদানের উদ্দেশে তিনি ২২ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্র সফর করেন।