কালীগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্ভোধন করলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কালীগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্ভোধন করলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসাবে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ২৩ টি উপজেলার ন্যায় কালীগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্বোধন করেছেন৷

এ সময় তিনি বলেন, বাংলাদেশের পল্লী অঞ্চলের সর্বস্তরের জনগণকে বিদ্যুৎ সেবার আওতায় আনার লক্ষ্যে বর্তমান সরকারের রাজনৈতিক অঙ্গীকার বাস্তবায়নে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কার্যক্রম অগ্রাধিকার ভিত্তিতে চলমান রয়েছে। তিনি বলেন, বিদ্যুতের উন্নয়নের জন্য দেশের খাদ্য ঘাটতিকে লাঘব করতে পেরেছি।

বুধবার সকাল সাড়ে ১০ টায় বিদ্যুৎ বিভাগের আয়োজনে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ২৩ টি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে কালীগঞ্জ উপজেলা শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্ভোধনের পর প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মত বিনিময় করেন। মত বিনিময় সভায় ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জেলার সকল উন্নয়নের চিত্র তুলে ধরেন। এ সময় ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলাকেও শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করা হয়।

এছাড়াও দেশের আরোও যে সব উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করা হয় সেগুলো হলো-বগুড়ার গাবতলী, শেরপুর ও শিবগঞ্জ, চট্রগ্রাম জেলার লোহাগাড়া, ফরিদপুর জেলার মধুখালী, নগরকান্দা ও সালথা, গাইবান্ধা জেলার সদর উপজেলা, ফুলছড়ি ও পলাশবাড়ি, হবিগঞ্জ জেলার মাধবপুর ও নবীগঞ্জ, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ, নাটোর জেলার বড়াইগ্রাম, লালপুর ও শিংড়া। নেত্রকোনা জেলার বারহাট্টা ও মহনগঞ্জ, পিরোজপুর জেলার ভান্ডারিয়া, কাউখালী ও ইন্দুকানী।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, বিদ্যুৎ বিভাগের আইন বিষয়ক উপ-সচিব এরাদুল হক, ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, উপজেলা নিবার্হী কর্মকর্তা সূবর্না রানী সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন র্বোডের পরিচালক মুকুল হোসেন, ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার ইসাহক আলী, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মহিউদ্দিন, পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ড এর সভাপতি হাফিজুর রহমান, কালীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম আব্দুর রউফ, এজিএম ইকবাল আহমেদ, এলাকা পরিচালক আব্দুল গাফফার, উপজেলা আ’লীগ সাবেক সাঃ সম্পাদক ইসরাইল হোসেনসহ ঝিনাইদহ জেলার সরকারী বে-সরকারী অফিসের কর্মকতাগর্ণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী, রাজনৈতিক নেতাকর্মী, সুবিধা ভোগী কৃষক, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশা জীবির মানুষ উপস্থিত ছিলেন।