কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের মান্নান সভাপতি  আনার সম্পাদক

কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের মান্নান সভাপতি  আনার সম্পাদক

॥ সাবজাল হোসেন ॥

দীর্ঘ ১৫ বছর পরে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা আ.লীগের ত্রিবার্ষিক সম্মেলন শান্তিপূর্ণভাবে শেষ হলো। জাকজমক পূর্ণ পরিবেশে সকল জল্পনা কল্পনা শেষে আবার সভাপতি হলেন আ’লীগের বর্ষিয়ান নেতা সাবেক সাংসদ আব্দুল মান্নান, আর সাধারন সম্পাদক বর্তমান সাংসদ আনোয়ারুল আজিম আনার।
এ উপলক্ষে রোববার শহরের সরকারী ভূষন হাইস্কুল মাঠে অনুষ্ঠিত এ সন্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন (এমপি)।

সকাল ১০ টায় প্রধান অতিথি ও স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সন্মেলনের উদ্বোধন ঘোষনা করেন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী আব্দুল হাই এমপি।

অনুষ্ঠানের শুরুতে দলীয় বার্ষিক রিপোট পেশ করেন, কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার।
প্রধান অতিথির বক্তৃতায় কেন্দ্রিয় আ’লীগের সাংগাঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন বলেন, বাংলাদেশ আ’লীগের একটি গৌরবময় ঐতিহ্য রয়েছে। এ দলের নেত্রী হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

তার একটাই লক্ষ্য দেশটাকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। সে কারনে দলের নেতাকর্মিদেরকে নেত্রীকেই অনুসরন করতে হবে। দলের মধ্যে কোন ক্যাসিনো, মাদক ব্যাবসায়ী ও সন্ত্রাসীদের ঠাই নেই। দলের নেত্রীর নির্দেশে এ সকল হাইব্রিডদেরকে চিহ্নিত করে দল থেকে বের করার শুদ্ধি অভিযান শুরু হয়েছে। যা দেশের মানুষ দেখছে। সে কারনেই সকল নেতাকর্মিদেরকে সচেতন থাকতে হবে।

তিনি নেতাকর্মিদের উদ্দেশ্যে আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আ’লীগ করে দুর্নীতি আর সজনপ্রীতি করার কোন সুযোগ নেই। তিনি বলেন, দেশকে এবং দেশের মানুষকে ভালোবাসতে হবে। তা হলেই জাতীর জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে।

কেন্দ্রিয় এই নেতা আরও উল্লেখ করেন,আ’লীগ উন্নয়নে বিশ্বাসী। দেশনেত্রী শেখ হাসিনার চেষ্টা আর মেধাবী নেতৃত্ব আজ বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নিত করেছে। দেশ এগিয়ে যাচ্ছে। দেশের মানুষ এখন আর কেউ না খেয়ে থাকে না। এ অবদান বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। শেখ হাসিনা আজ দেশের গর্ব। কেননা তিনি আন্তর্জাতিক পর্যায় পর্যন্ত স্বীকৃত সফল প্রধানমন্ত্রী।

কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মান্নানের সভাপতিত্বে প্রধান বক্তা ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন আওয়ামীলীগ কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভিন জামান কল্পনা। ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডঃ আজিজুর রহমান, জেলা আ’লীগ নেতা মকবুল হোসেন, তৈয়ব আলী জোয়ার্দ্দার ও ঝিনাইদহ -৩ আসনের সাংসদ শফিকুল আজম খান চঞ্চল।

অনুষ্টানের সভাপতির ভাষনের পর ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এমপি কালীগঞ্জ উপজেলা শাখার কমিটিকে বিলুপ্ত করে আব্দুল মান্নানকে সভাপতি ও আনোয়ারুল আজিম আনারকে পুণ সাধারন সম্পাদক ঘোষনা করেন।