কালীগঞ্জে নিখোঁজের ৪ দিন পর মাদ্রাসা ছাত্রের জবাই করা লাশ উদ্ধার

কালীগঞ্জে নিখোঁজের ৪ দিন পর মাদ্রাসা ছাত্রের জবাই করা লাশ উদ্ধার

আরিফ মোল্ল্যা, ঝিনাইদর॥
কালীগঞ্জে ওয়াজ মাহফিল শুনতে গিয়ে নিখোঁজ মাদ্রাসায় হাফেজ পড়–য়া ছাত্র আল-আমিন (১৩) কে জবাই করে নৃশংশ ভাবে হত্যা করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে শহরের আড়পাড়া গ্রামের সাবেক এমপি আব্দুল মান্নানে নতুন ৪তলা বাড়ির পেছন থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

কে বা কারা তাকে হত্যা শেষে ওই স্থানে ফেলে রেখে যায়। গত শনিবার রাতে ওয়াজ শুনতে গেলে আল-আমিন নিখোঁজ হয়। কালীগঞ্জ শহরের আড়পাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র নিহত আল-আমিন ওই গ্রামের সাউতুল হেরা ক্যাডেট হাফেজুল কোরআন মাদ্রাসার হেফজ শ্রেনীর ছাত্র। মাদ্রাসা ছাত্র আল-আমিনের গলা কাটা লাশ উদ্ধারের খবর শুনে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস ঘটনা স্থল পরিদর্শন করেন।

স্থানীয়রা জানান, বুধবার শহরের আড়পাড়া গ্রামের সাবেক সাংসদ আব্দুল মান্নানের নতুন ৪তলা বিল্ডিংয়ের কাজ করছিল রাজমিস্ত্রিরা। এসময় তারা দেখতে পায় বিল্ডিংয়ের পেছনের ৮/১০ গজ দুরে এক শিশুর লাশ পড়ে আছে। এ খবর ছড়িয়ে পড়লে স্থানীয় এলাকাবাসীরা এসে দেখে জবাইকৃত শিশুটি অপহৃত আল-আমিনের মৃতদেহ। পরে থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। কালীগঞ্জ পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ ঘটনা স্থল পরিদর্শন করেন।

কালীগঞ্জ থানার অফিসার্স ইনচাজ (ওসি) মাহফুজুর রহমান মিয়া জানান, কে বা কারা ওই মাদ্রাসা ছাত্রকে হত্যা শেষে ফেলে রেখে গেছে। খবর পেয়ে তারা ঘটনাস্থল থেকে তার লাশটি উদ্ধার করেছে। তবে কেবাকারা শিশুটিকে হত্যা করেছে তার কোন ক্লু দিতে পারেনী। লাশ ময়না তদন্তের জন্য ঝিনাইদহ মর্গে প্রেরন করেছে।

নিহত আল আমিনের স্বজনরা জানায়, গত শনিবার রাত ৮ টার দিকে বাড়ির পাশে আলহাজ¦ আমজাদ আলী মাদ্রাসায় ওয়াজ শুনতে গিয়ে আলআমিন নিখোঁজ হয়। সে বাড়ীতে ফিরে না আসায় ওই রাতেই পরিবারের পক্ষ থেকে কালীগঞ্জ থানাতে একটি সাধারন ডায়েরি করা হয়েছিল। নিখোঁজের ৪ দিন পর ওই গ্রামেরই একটি বাড়ির পেছন থেকে তার লাশ পাওয়া যায়। শিশুটির লাশ উদ্ধারের পর তার পরিবারে কান্নাকাটির রোল পড়ে যায়।